জয়ের ধারা অব্যাহত রেখেছে য়্যুভেন্টাস

জয়ের ধারা অব্যাহত রেখেছে য়্যুভেন্টাস

জয়ের ধারা অব্যাহত রেখেছে য়্যুভেন্টাস
জয়ের ধারা অব্যাহত রেখেছে য়্যুভেন্টাস

ক্রীড়া ডেস্ক: জয়ের ধারা অব্যাহত রেখেছে য়্যুভেন্টাস। ঘরোয়া লিগে ভেনেজিয়াকে ২-১ গোলে হারিয়েছে তারা। যদিও পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ৪ নম্বরে। আরেক ম্যাচে জয় পেয়েছে এসি মিলান। ফিওরেন্তিনাকে ১-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ের দিয়ে টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ন রাখল স্টেফানো পিওলির দল।য়্যুভেন্তাসের মৌসুমটা কাটল অনেকটা ছন্নছাড়া অবস্থায়। শিরোপার রেসে নিজেদের খুব একটা শক্তভাবে নিয়ে যেতে পারেনি তারা। যদিও য়্যুভেন্তাস রয়েছে ভালো ছন্দে। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে শুরু থেকে দাপট দেখায় তুরিনের বুড়িরা। লিড পেতেও বেশি সময় লাগেনি স্বাগতিকদের। মাত্র ৭ মিনিটে প্রতিপক্ষের জাল কাঁপান লিওনার্দো বোনুচ্চি। ডি লিটের পাস থেকে দলকে ১-০ গোলের লিড এনে দেন তিনি। এরপর অবশ্য অপেক্ষায় থাকতে হয় খানিকটা সময়।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় সফরকারী দল। ৭১ মিনিটে গোল করেন অ্যারামো। এরপর ম্যাচটা এগোচ্ছিল ড্রয়ের পথে। তবে ঘরের মাঠে সমর্থকদের হতাশ করেনি য়্যুভেন্তাস। ৭৬ মিনিটে আবারো স্পট লাইটে আসেন বোনুচ্ছি। একক প্রচেষ্টায় দারুণ এক গোল করেন এই ইতালিয়ান।

শেষ দিকে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করে ভেনেজিয়া। তবে য়্যুভের রক্ষণের কাছে ব্যর্থ হয়েছে তাদের আক্রমণভাগ। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে য়্যুভেন্তাস। সেই সঙ্গে টেবিলের চার নম্বরে থাকল স্বাগতিকরা। অন্যদিকে ৩৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সবার তলানিতে ভেনেজিয়া।

সিরি’আ শিরোপার লড়াইটা এখন চলছে এসি এবং ইন্টার মিলানের মধ্যে। দুই দলের পয়েন্ট ব্যবধান মাত্র তিন। এসি মিলান পা হড়কালেই হাতছাড়া হতে পারে শিরোপা। তবে শিরোপার রেসে নিজেদের শক্তভাবে রাখতে জয়ের ধারা অব্যাহত রেখেছে টেবিল টপার এসি মিলান। ফিওরেন্তিনার বিপক্ষে এদিন ঘরের মাঠে জয় পেতে বেশ বেগ পোহাতে হয়েছে তাদের। প্রথমার্ধ থেকে সুযোগ তৈরি করে গেলেও গোল পেতে অপেক্ষায় থাকতে হয়েছে তাদের।

৮২ মিনিটে গোলের দেখা পায় স্বাগতিকরা। রাফেল লিয়াও গোল করে ভাঙেন ডেড লক। ১-০ ব্যবধানে এগিয়ে যায় দ্য রেড অ্যান্ড ব্ল্যাকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে জয় নিশ্চিত হয় এসি মিলানের।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply